Ad

Wednesday, January 26, 2011

পোস্টম্যান প্যাঁকেজ চালানো

প্রথমে সুপার ভাইসর এ গিয়ে ডে বিগিন করুন । এক্সিট থেকে লগ ইন এজ করে অপারেটর সেলেক্ট করুন নিজের পাসওয়ার্ড দিন। এবার আপনি কাজের জায়গায় পৌঁছালেন । ইনভইসিং এ গিয়ে রেজিস্টার আরটিক্যাল-- ব্যাগ রিসিভ  ;  ব্যাগে যতটি আরটিক্যাল পেলেন সেখানে এন্ট্রি করুন । তার পর আবার ইনভইসিং এ জান ----রেজিস্টার আরটিক্যাল----- আরটিক্যাল ফর ডেলিভারি --- পোস্ট সর্টিং এ ক্লিক করুন ।
এখানে বিট নির্বাচন করে আরটিক্যাল গুলি এন্ট্রি করুন ।
একই ভাবে আপনি মানি অর্ডার/পারসেল এন্ট্রি করুন । আপনি ইনভইসিং থেকেই অপশন গুলি পেয়ে যাবেন ।
সব এন্ট্রি হয়ে গেলে রিপোর্ট অপশন থেকে রেজিস্টার আরটিক্যাল/মানি অরডার/পারসেল --- ডেলিভারি স্লিপ -- বিট সেলেক্ট করে ওকে করুন । বিট আনুজায়ী এন্ট্রি করা আরটিক্যাল গুলি দেখাবে । উপরে বাম করনারে ফাইল অপশন এ ক্লিক করুন । সেখানে প্রিন্ট অপশন ক্লিক করুন । প্রিন্টার থেকে প্রিন্ট নিন ।
মানি অর্ডার এর টাকার ইনফরমেশন ট্রেজারার কে জানানোর জন্য  পোস্টম্যান সুপারভাইসার হিসাবে লগ ইন করুন । পোস্টম্যান  সুপারভাইসর এর ট্রেজারি ---- পোস্টম্যান ক্যাশ -- বক্স গুলি সেলেক্ট করুন---- ওকে করুন । এবার ট্রেজারিতে গেলে ট্রেজারারের কাছে পোস্টম্যান টাকা পেয়ে যাবে ।
দিনের শেষে রিটার্ন -- যদি মানিঅর্ডার বিলি  না হয় তবে ফেরত টাকা ট্রেজারার এর কাছে ফেরত দিন । ভিপি বিলি হোলে ও ট্রেজারার এর কাছে টাকা জমা দিন । তার পর রিটার্ন অপশনে গিয়ে বিট সিলেক্ট করে ফেচ করুন; আরটিক্যাল গুলি দেখাবে । আপনার যে সমস্ত আরটিক্যাল বিলি  হয়নি সেগুলি একটি  একটি করে বক্স এ সিলেক্ট করুন এবং আলাদা আলাদা করে   রিমারক্স দিন, আণডেলিভারড অপশন ক্লিক করুন । বাকি যে গুলি বিলি হয়ে গেছে সেগুলি থাকবে। এবার শুধু ফিনিশ বাটন এ ক্লিক করুন। আপনাকে দেখাবে কয়টি বিলি হয়েছে আর কয়টি বিলি হয়নি ওকে করুন ।  এই ভাবে আপনি মানিওরদার/পারসেল/অন্যান্নরিটার্ন নীন । বিও রিমারক্স অপশন  এ গিয়ে বিও মানিঅর্ডার রিটার্ন করুন । রিপোর্ট থেকে এবসট্র্যাক্ট দেখুন এবং প্রিন্ট নিন । মানিঅর্ডার পেইড লিস্ট প্রিন্ট করুন । এই সব হয়ে গেলে --- সুপারভাইসর  লগইন করবেন --ট্রেজারি অপশন---- সাবমিট  অ্যাকাঊন্ট-- বিট---এক এক করে বিট সিলেক্ট করে ওকে করুন।
 সাবমিট ভিপি অ্যাকাউন্টস-- টিক চিহ্ন দিন যে ভিপিটি বিলি হয়েছে---- ওকে করুন ।
 এবার ডে এন্ড করুন । আপনার কাজ শেষ ।






No comments: